অন্তর্বর্তী সরকার গঠন করা হবে-সেনা প্রধান

নিজস্ব প্রতিবেদক, জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বলেছেন, দেশে ক্রান্তিকাল চলছে। শেখ হাসিনা তার পদ থেকে পদত্যাগ করেছেন। কিছু সময় দেন। আর সংঘাতের পথে যাবেন না। শান্তিশৃঙ্খলার পথে ফেরত চলে আসেন। আমাদের সাহায্য করেন। আমি সমস্ত দায়িত্ব নিচ্ছি। সমস্ত হত্যার বিচার করবো।একটি অন্তর্বর্তী সরকার গঠন করা হবে। সব হত্যার বিচার হবে। সেনাবাহিনীর ওপর আস্থা রাখেন। সব দায়িত্ব আমি নিয়েছি।সবাই মিলে আমরা সুন্দর ভবিষ্যতের দিকে অগ্রসর হবো।
সোমবার (৫ আগস্ট) বিকাল ৪ টায় তিনি জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এ কথা বলেন।
সেনাপ্রধান বলেন, দেশে শান্তিশৃঙ্খলা বজায় রাখেন। আপনারা আমার ওপর আস্থা রাখেন, একসাথে কাজ করি। দয়া করে সাহায্য করেন। মারামারি সংঘাত করে আর কিছু পাবো না। সংঘাত থেকে বিরত হোন।

কোন কোন রাজনৈতিক দল সঙ্গে বৈঠক করেছেন- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে সেনাপ্রধান বলেন, বিএনপি, জাতীয় পার্টি ও জামায়াতের ইসলামীর সঙ্গে বৈঠক হয়েছে। শিক্ষক অফিস নজরুল ও জোনায়েক সাকিও বৈঠকে ছিলেন।

সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বলেন, আমরা এখন বঙ্গবভনে যাব। রাষ্ট্রপতির সঙ্গে অন্তর্বর্তী সরকার গঠনের ব্যাপারে বিস্তারিত আলোচনা হবে। সেনাপ্রধান ছাত্রদের শান্ত হওয়ার পরামর্শ দেন।

সেনাপ্রধান বলেন, আমি আপনাদের কথা দিচ্ছি সমস্ত হত্যা, সমস্ত অন্যায়ের বিচার আমরা করবো। আপনারা সেনাবাহিনীর প্রতি, সশস্ত্র বাহিনীর প্রতি আস্থা রাখেন। আমি সমস্ত দায়দায়িত্ব নিচ্ছি। দেশে শৃঙ্খলা ফিরিয়ে আনবো।

সকলকে সেনাবাহিনীকে সাহায্য করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সবার দায়িত্ব সেনাবাহিনীকে সাহায্য করা। পরিস্থিতি শান্ত হয়ে গেলে কারফিউয়ের প্রয়োজন নেই।

এসময় আন্দোলনরত শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানান সেনা প্রধান।

+ There are no comments

Add yours