শহীদ মিনার থেকে ফুলের ডালা সরিয়ে নেওয়ার ভিডিও করায় সাংবাদিকের ওপর হামলা

রাজবাড়ী প্রতিনিধিঃ রাজবাড়ীতে শহীদ মিনার থেকে ফুলের ডালা অন্যত্র সরিয়ে নেওয়ার ভিডিও ধারণ করায় আব্দুল হালিম শেখ (৩০) নামে এক সাংবাদিকের ওপর হামলা করেছে স্থানীয় কয়েকজন যুবক।
বুধবার (২১ ফেব্রুয়ারী) দুপুর পৌনে ১২ টার দিকে রাজবাড়ী শহরের শহীদ খুশি রেলওয়ে ময়দানে কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘটনা ঘটে।
আবদুল হালিম বাবু দৈনিক দেশ রুপান্তরের রাজবাড়ী জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।
এ ঘটনায় রাজবাড়ী সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি।
জানা গেছে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার সকাল থেকেই রাজবাড়ী শহরের শহীদ খুশি রেলওয়ে মাঠের কেন্দ্রীয় শহীদ মিনারে পেশাগত দায়িত্ব পালন করছিলেন দেশ রুপান্তরের সাংবাদিক আবদুল হালিম বাবু।এ সময় শহীদ মিনারের বেদী/পাদদেশ থেকে ফুলের ডালা নিয়ে যাচ্ছিলো ফুলের দোকানী ও তাদের লোকজন। বিষয়টি তিনি ফোনে ভিডিও ধারণ করায় কয়েকজন যুবক এগিয়ে আসেন এবং ভিডিও করার কারণ জানতে চান।সাংবাদিক পরিচয় দেওয়ার পর ভিডিও মুছে ফেলতে বলেন তারা। হালিম বাবু ভিডিওটি মুছতে অস্বীকৃতি জানালে অজ্ঞাতনামা ১০-১২ জন তাকে টেনে হিঁচড়ে শহীদ মিনারের পশ্চিম পাশে ঝোড়ের ভিতর নিয়ে গিয়ে তার ওপর অতর্কিতভাবে মারপিট করে।এতে তার চোখের কোণাসহ শরীরের বিভিন্ন স্থানে নীলাফোলা জখম হয়।একপর্যায়ে পুলিশ সদস্যরা এগিয়ে আসলে হামলাকারীরা দৌড়ে পালিয়ে যায়।
পরে হালিম বাবুর সহকর্মীরা তাকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যায়।
হামলার শিকার সাংবাদিক আব্দুল হালিম শেখ বলেন, আমি পেশাগত দায়িত্ব পালনের উদ্দেশ্য শহীদ মিনারের ছবি ও ভিডিও নিচ্ছিলাম।তখন স্থানীয় কয়েকজন যুবক ফুলের ডালা নিয়ে যাচ্ছিল। এসময় আমি বিষয়টি ভিডিও করলে তারা আমাকে বাঁধা দেয়। এক পর্যায়ে তারা আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও টেনেহিঁচড়ে শহীদ মিনারের পাশে ঝোড়ের ভিতর নিয়ে গিয়ে গাছের ডাল দিয়ে বেধড়ক মারধর করে। এ সময় পুলিশ ও আনসার সদস্য এগিয়ে আসলে তারা পালিয়ে যায়।
রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকের ওপর যে ঘটনা ঘটেছে সেটা কোন ভাবেই কাম্য না। আমরা এই ঘটনার একটি ভিডিও ফুটেজ হাতে পেয়েছি। ইতিমধ্যে কয়েকজনকে আমরা শনাক্ত করেছি। এ ব্যাপারে আমরা কাজ করছি।

+ There are no comments

Add yours