রাজবাড়ীতে ৭ ইটভাটাকে ১৩ লাখ টাকা জরিমানা

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ও অবৈধভাবে ব্যবসা পরিচালনা করায় সাতটি অবৈধ ইটভাটাকে ১৩ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।
বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা সদরের বসন্তপুর ইউনিয়নে গড়ে উঠা ইটভাটাগুলোতে অভিযান চালিয়ে পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার এসব ভাটা মালিকদের এ জরিমানা করেন।
অভিযানে বৈধ কাগজপত্র না থাকায় এ বি সি ব্রিকসকে দুই লাখ, এ অ্যন্ড বি ব্রিকসকে দুই লাখ, আর অ্যান্ড ডি ব্রিকসকে দুই লাখ, এফ এ বি ব্রিকসকে দুই লাখ, আর এ এস ব্রিকসকে দুই লাখ, সনি ব্রিকসকে দুই লাখ ও এ কে এম ব্রিকসকে এক লাখ টাকা জরিমানা করা হয়।
পরিবেশ অধিদপ্তর ফরিদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো: সাঈদ আনোয়ার জানান, বায়ু দূষনকারী ৭টি অবৈধ ইটভাটায় অভিযান চালানো হয়েছে। এর মধ্যে ১টি ইটভাটাকে ১লাখ ও ৬টি ভাটাকে ২লাখ টাকা করে মোট ১৩লাখ টাকা জরিমানা করা হয়েছে। আমাদের মন্ত্রী মহোদয়ের একশ দিনের কর্মসূচীর অংশ হিসেবে রাজবাড়ীতে এই অবৈধ ইটভাটাগুলোতে অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান পরিবেশ অধিদপ্তরের এ কর্মকর্তা।

+ There are no comments

Add yours